Follow us on:

Amazon, Walmart, eBay বা অন্য অনলাইন মার্কেটপ্লেসে ই-কমার্স ব্যবসা চালু করার পরিকল্পনা করছেন? ড্রপশিপিং, পাইকারি বিক্রয়, অনলাইন আর্বিট্রেজ বা অন্যান্য ব্যবসায়িক কৌশলের মাধ্যমে আপনার Amazon, Walmart বা eBay স্টোর চালু করতে চাচ্ছেন?

বাংলাদেশ, পাকিস্তান, চীন, নেপাল, ফিলিপাইনস এবং ভারত সহ বিভিন্ন দেশের অনেকেই প্রায়ই Amazon, Walmart বা eBay অ্যাকাউন্ট খুলতে সমস্যা হয়। এই ক্ষেত্রে, সঠিক সমাধান হল আপনি যেখানে বিজনেস করতে চান বা আপনার টার্গেট কাস্টমার যেখানে, সেই দেশে একটি জিওটার্গেটেড কোম্পানি খোলা।

যুক্তরাজ্যে বিক্রি করতে চান? আপনার সঠিক সিদ্ধান্ত হবে যুক্তরাজ্যে একটি কোম্পানি খোলা এবং সেখানে অনলাইন মার্কেটপ্লেস স্টোর চালু করা। অন্যদিকে, উত্তর আমেরিকা (যুক্তরাষ্ট্র, মেক্সিকো বা কানাডা) এ বিক্রি করতে চাইলে ড্রপশিপিং, পাইকারি বিক্রয়, অনলাইন আর্বিট্রেজ বা প্রিন্ট অন ডিমান্ডের মাধ্যমে আপনার Amazon, Walmart বা eBay স্টোর পরিচালনা করতে পারেন।

২০১৩ সাল থেকে আমি আব্দুল্লাহ আল মামুন ই-কমার্স মার্কেটপ্লেস, কোম্পানি ফর্মেশন, পেমেন্ট গেটওয়ে সহ লিগাল স্ট্রাকচার নিয়ে কাজ করছি। আমি বাংলাদেশের প্রথম এবং একমাত্র IRS সার্টিফাইড একসেপটেন্স এজেন্ট, ইন্টারন্যাশনাল বিজনেস কন্সাল্টেন্ট ফর লিগ্যাল ও পেমেন্ট স্ট্রাকচার এন্ড ক্রস বর্ডার ই-কমার্স এন্থুজিয়াস্ট। ১০ বছরেরও বেশি সময় ধরে পৃথিবীর প্রত্যেকটি মহাদেশ থেকে কয়েক হাজারেরও বেশি মানুষকে ই-কমার্স মার্কেটপ্লেস, ইন্টারন্যাশনাল পেমেন্ট প্রসেসিং ও  লিগ্যাল স্ট্রাকচার নিয়ে সাহায্য করেছি  যা আমাকে গ্লোবাল সার্ভিং কোম্পানি গুলোর নানা রকম বিজনেস স্ট্রাকচার সম্পর্কে একটি চমৎকার অভিজ্ঞতা অর্জন করতে সাহায্য করেছে । যার মধ্যে কয়েক হাজার হাজার ডলার থেকে মাল্টি মিলিয়ন ডলারের কোম্পানি রয়েছে।

আমার এই অভিজ্ঞতা আপনাদের সাথে শেয়ার করতে, আপনাদের ই-কমার্স মার্কেটপ্লেস সম্পর্কিত সকল সমস্যা, বাধা-বিপত্তি এবং প্রশ্নের সমাধান দিতে একটি সেমিনারের আয়োজন করতে চাচ্ছি। আপনারা যারা ই-কমার্স মার্কেটপ্লেসে বিজনেস রান করতে যেয়ে নানা রকম বাধার সম্মুখীন হচ্ছেন, নানান প্রশ্ন যাদের মাথায় ঘুরপাক খাচ্ছে কিন্তু সঠিক সমাধান পাচ্ছেন না, তারা সসাসরি আলোচনা করতে পারবেন আমার সাথে। আশা করি আমার এতো বছরের অভিজ্ঞতা থেকে আমি আপনাদের সহজ সমাধান দিয়ে উপকার করতে পারবো ইন শ আল্লাহ্‌।

যথাশীঘ্রই প্রোগ্রামের দিন, তারিখ এবং বিস্তারিত বিষয় আপনাদের জানিয়ে দেওয়া হবে। আপডেট পেতে চোখ রাখুন আমার ফেসবুক পেজে, ওয়েবসাইটে।

ফেসবু্ক